প্রাকৃতিক উপায়ে চুলের উজ্জ্বলতা ফিরিয়ে আনুন

Image result for picture of hair

সামনেই দূর্গাপুজো।  পুজোর আগে পান স্বাস্থ্যোজ্জ্বল একঢাল চুল। তাও ঘরে বসে প্রাকৃতিক উপায়ে।

আপনার চুলকে দিন প্রাকৃতিক উজ্জ্বলতা

চায়ের লিকার থেরাপি

ঝলমলে চুলের জন্য দারুণ কাজ করে চায়ের লিকার। চুল যেমনি হোক না কেন তৈলাক্ত, শুষ্ক বা স্বাভাবিক- এই পদ্ধতি সব চুলের জন্যই প্রযোজ্য।  দুই পরিস্কার জলে চা পাতা দিয়ে অল্প আঁচে বসিয়ে লিকার বানান।লিকার ঘন করুন। এখন এটাকে ঠাণ্ডা করে ছেঁকে নিয়ে। শ্যাম্পু করার পর ভেজা চুলে এই মিশ্রণ মাখতে হবে। ৫ মিনিট পর সাধারণ জলে ধুয়ে ফেলতে হবে।

 

ভিনেগারে চুলের জেল্লা বাড়ে

শ্যাম্পু করার পরে ভিনেগার মেশানো জল দিয়ে চুল ধুয়ে ফেললে চুলে আসবে আলাদা জেল্লা। আধা কাপ ভিনেগার এক মগ জলেমিশিয়ে নিয়ে। তারপর সেটা দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। ৫ মিনিট পর আবার একটু পরিস্কার জল দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। শুকিয়ে গেলেই পাবেন ঝলমলে চুল।

 

বেকিং সোডায় পান উজ্জ্বল ও ফুরফুরে চুল

নিস্প্রান চুলকে ঝলমলে করে তুলতে বেকিং সোডার কোন বিকল্প নেই। এ কাপ হালকা গরম জলে  ১ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে নিয়ে। শ্যাম্পু করা ভেজা চুলে এই মিশ্রণ লাগাতে হবে। ৫ মিনিট পর চুল ধুয়ে ফেলতে হবে। চুল একেবারে চকচকে হয়ে যাবে।

চাল ধোয়া জল প্রাকৃতিক কন্ডিশনার

চাল ধোয়া জল একদম ফেলে দেবেন না। চুলের কন্ডিশনার হিসেবে খুবই ভাল চাল ধোয়া জল। ভাল করে চুলে শ্যাম্পু করে। এর পর কন্ডিশনারের মতো চুলে চাল ধোয়া জল লাগাতে হবে। কয়েক মিনিট রেখে চুল ধুয়ে ফেলতে হবে। চালের প্রোটিন চুল ভাল রাখে।  চুল ঝলমল হবে।

 

Posted in:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *