রাতে ঘুমতে যাওয়ার আগে আপনার ত্বককে ৫ মিনিট সময় দিন,আর থাকুন চিরযৌবনা

Image result for pic of skin careরাতে ঘুমতে  যাওয়ার আগে ত্বকের যত্ন আবশ্যিক

 

সারা দিনের পরিশ্রম, ধকল ও ধুলাবালিতে লাবণ্য হারিয়ে নিস্তেজ হয়ে যায় ত্বক। তাই রাতে ঘুমের আগে সামান্য কিছু পরিচর্চা আপনার ত্বক করে তুলতে পারে লাবন্যময়ী। ছুঁতে পারবে না বয়সের বলিরেখাও।

ঘুমনোর আগে ত্বকের পরিচর্চা

*  ঘুমতে যাওয়ার আগে অবশ্যই ফেসওয়াশ দিয়ে মুখ ধোন। তবে শুধু ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়েই ঘুমানো যাবে না।
*  মুখ ধোয়ার পর  অবশ্যই খুব ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে এবং কেনার আগে খেয়াল করতে হবে যেন ময়েশ্চারাইজারে ওয়াটার সলিউশন বেশি থাকে। ময়েশ্চারাইজার যত হালকা হবে, তত ভালো।

* আবার অনেকেই আছেন নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। নাইট ক্রিম কেনার আগে অবশ্যই দেখে নিতে হবে যে তা ত্বকের সঙ্গে মানিয়ে যাচ্ছে কি না।
*  ময়েশ্চারাইজারের সঙ্গে এক থেকে দুই ফোঁটা ল্যাভেন্ডার বা টি ট্রি অয়েল মিশিয়ে ব্যবহার করলে ত্বক বেশ ভালো থাকবে।
*  যেকোনো ধরনের ফল খাওয়ার পর মুখে একটু মেখে ধুয়ে নিলে ত্বকের আর্দ্রতার ভারসাম্য বজায় থাকে এবং এটি ত্বকের জন্যও খুব ভালো।

* যদি মেকআপ করেন তাহলে মেকআপ তুলে পরিষ্কার করার পর কাপড় বা টিস্যু দিয়ে মুখ মুছে দেখতে হবে যে মুখ ধোয়ার পরও মেকআপ রয়ে গেছে কি না।

* ঘুমাতে যাওয়ার সময় এক টেবিল চামচ লেবুর রস, আধা চা-চামচ গ্লিসারিন ও আধা চা-চামচ পেট্রোলিয়াম জেলি একসঙ্গে মিশিয়ে ঠোঁটে লাগালে ঠোঁটের কালো দাগ উঠে যায়। ঠোঁটে গোলাপি আভাও আসবে।
* এছাড়া ঘুমানোর আগে হাত-পা অবশ্যই পরিষ্কার করে লোশন লাগিয়ে এবং শুষ্ক ত্বক হলে লোশনের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে ব্যবহার করতে হবে। এতে করে হাত-পা অনেক নরম থাকবে।

*  ঘুমানোর আগে অবশ্যই চুল আঁচড়াতে হবে। এতে করে রক্ত সঞ্চালন হবে এবং মাথার তালুর ত্বক ভালো থাকবে।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *